1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
-:একটি হারানো বিজ্ঞপ্তি:- পবিত্র ঈদ – এ মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরগুনায় তুচ্ছ ঘটনায় আহত-২ ” খাবারের ভাতে প্রসাব করলেন প্রতিপক্ষ পুলিশ লাইন্স একাডেমি এডুকেশন কর্তৃক পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন কালাই কাঁটাহার দাখিল মাদ্রাসায় মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে, বন্দর থানার গার্মেন্টস কর্মী স্ত্রীকে হত্যা মামলার পলাতক আসামি ঘাতক স্বামী কাজী মোঃ পেয়ার আহম্মদ প্রকাশ রিপন গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র পৃথক অভিযানে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি কুখ্যাত  সন্ত্রাসী মোঃ ইসতিয়াক আলী ওয়াছিফ গ্রেফতার। বটিয়াঘাটায় মামলাবাজ কালাম মাস্টারের ষড়যন্ত্রের শিকার কেয়ারটেকার সরো গত ১৪-০৯-২৪প্রকাশিত একটি দৈনিকে বাড়ি দখলের যুবদল নেতার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জয়পুরহাটে সড়ক দুর্ঘটনায় আহত ১০ জন যাত্রী

দৈনিক অপরাধ অনুসন্ধান এ সংবাদ প্রকাশ করার পরে, প্রধানমন্ত্রীর উপহারের ঘর বরাদ্ধ, ও ৭০হাজার ঘুসের টাকা ফেরত পেলেন স্বামী পরিত্যক্তা “আমোদিনী বৈরাগী”!

  • আপডেট সময়ঃ রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ১৯২ জন দেখেছেন

ফকির মিরাজ আলী শেখ, বিশেষ প্রতিনিধি,গোপালগঞ্জ থেকে:

দৈনিক অপরাধ অনুসন্ধান এ সংবাদ প্রকাশের পর প্রধানমন্ত্রীর উপহারের ঘর বরাদ্ধ পাইয়ে দেওয়ার কথা বলে নেয়া গরু বিক্রির ঘুসের ৭০হাজার টাকা ফেরত পেলেন সেই অসহায় স্বামী পরিত্যক্তা আমোদিনী বৈরাগী (২৫)

 

জীবন-জীবিকা নির্বাহের জন্য পালিত শখের গরু বিক্রি করা টাকা ইউপি চেয়ারম্যান ও ইউপির সাবেক সদস্যের ভাই অজিত সরকারকে ৭০ হাজার টাকা ঘুস  দিয়েও প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের জমিসহ ঘর বরাদ্দ না পাওয়ার অভিযোগ তুলেছেন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার জলিরপাড় ইউনিয়নের ফুলকুমারী গ্রামের স্বামী পরিত্যক্তা আমোদিনি বৈরাগী (২৫)। শুধু তাই নয় ঘুসের টাকা ফেরত চাওয়ায় হুমকি-ধমকি সহ নানাবিধ হয়রানির শিকার হচ্ছেন ভুক্তভোগী ওই নারী ও তার পরিবার। এই শিরোনামে ৬ এপ্রি ল-২০২৩ দৈনিক অপরাধ অনুসন্ধান পত্রিকায় ও অনলাইনে সংবাদ প্রকাশের পর মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম ইমাম রাজী টুলুর তৎপরতায় ও গণমাধ্যম কর্মীদের সহযোগিতায় ৯ এপ্রিল-২০২৩ অভিযুক্ত অজিত সরকার প্রধান মন্ত্রীর উপহারের ঘর পাইয়ে দেয়ার কথা বলেন ও  ৭০ হাজার টাকা ফেরত দিলেন অসহায় স্বামী পরিত্যক্তা আমোদিনীর হাতে । এসময় অসহায় স্বামী পরিত্যক্তা আমোদিনী খুশিতে আত্মহারা হয়ে বার বার কেদে সবাইকে ধন্যবাদ জানান এবং উপজেলা নির্বাহী অফিসার এস এম ইমাম রাজী টুলু সহ তার পরিবারের সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন ও আশীর্বাদ করেন।

সরেজমিনে গেলে ভুক্তভোগী পরিবার জানায়, গত ভাদ্র মাসে জলিরপাড় ফুলকুমারী গ্রামের বিধবা মায়ের সংসারে ঠাঁই নেওয়া স্বামী পরিত্যক্তা ভূমিহীন আমোদিনী বৈরাগী জলিরপাড় ইউপি চেয়ারম্যান মিহির কান্তি রায় ও ১ নং ওয়ার্ডের সাবেক ইউপির সাবেক সদস্য অসীম সরকারের ভাই অজিত সরকারকে গরু বিক্রির টাকা সহ ধার-দেনা করে নগদ ৭০ হাজার টাকা তুলে দেন । এছাড়াও ৪০ দিনের কর্মসূচিতে নাম অন্তর্ভুক্ত করতে চেয়ারম্যানকে দেওয়ার কথা বলে আমোদিনী বৈরাগীর নিকট থেকে দুই হাজার টাকা ঘুষ নেন অজিত সরকার। প্রধানমন্ত্রীর উপহার দেওয়া জমিসহ বিনামূল্যের ঘর বরাদ্দ দেওয়ার কথা বলে শুধু ওই পরিবার নয় আরো একাধিক পরিবারের নিকট থেকে টাকা নেওয়ার অভিযোগ রয়েছে ওই চক্রের বিরুদ্ধে।

এবিষয়ে ভুক্তভোগীর মা ফুলমালা বৈরাগী (৬০) জানান, আমার মেয়ে স্বামী পরিত্যক্তা আমোদিনী বৈরাগী তার একমাত্র নাবালক পুত্রকে নিয়ে আমার ঘরে আশ্রয় নিয়েছে। আশ-পাশের বিভিন্ন ক্ষেত-খামারে মুজুরী খেটে ও গরু বিক্রির টাকা মিহির চেয়ারম্যান ও সাবেক মেম্বার অসীম সরকারের ভাই অজিত সরকারের হাতে গত ভাদ্র মাসে তুলে দেয়। বছর পেরিয়ে গেলেও ঘর কিংবা ঘুসের টাকা কোনটাই ফেরত দেয়নি তারা। আমরা টাকা চাইতে গেলে মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে দেওয়াসহ নানা ধরনের হুমকি-ধামকি দিচ্ছে। এছাড়াও জলিরপাড় ইউনিয়নের সাবেক ইউপি সদস্য অসীম সরকারের মাছের ঘেরে এক বছরের অধিক সময় ধরে আমি, আমার ছোট ছেলে সঞ্জিত বৈরাগী (২০), বড় ছেলে শংকর বৈরাগী (৩০), মেয়ে আমোদিনী বৈরাগী সহ মোট ৪ জন কাজ করেছি। বিনিময় সে আমাদেরকে কোন পারিশ্রমিক দেয়নি। কিন্তু আমার ভূমিহীন ছেলে শংকর বৈরাগীকে থাকার জন্য সরকারী একটি ঘর দিয়ে পারিশ্রমিকের টাকা ঘুসের টাকা হিসেবে কাটছাট করে নেয়।

 

অসহায় স্বামী পরিত্যক্তা আমোদিনী বৈরাগী বলেন,আজ মুকসুদপুর উপজেলার ইউএনও স্যার এবং আপনাদের জন্য আমার গরু বিক্রির টাকা আমি ফেরত পেয়েছি । আপনাদের প্রতি চিরকৃজ্ঞ । 

 

মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম ইমাম রাজী টুলু দৈনিক অপরাধ অনুসন্ধান প্রতিনিধিকে বলেন, বিষয়টি আমার নজরে আসলে যাচাই বাচাই করে দেখে উক্ত টাকা উদ্ধার করে অসহায় স্বামী পরিত্যক্তা আমোদিনীকে দেয়া হয়। এছাড়া ওই পরিবারকে মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার একটি ঘর ও জমি দেয়ার ব্যবস্থা দ্রুত করে দিচ্ছি।

শেয়ার করুন

আরো দেখুন......